নিজস্ব বেতন কাঠামো বাতিলের প্রতিবাদে বেসিক ব্যাংকের চেয়ারম্যান-এমডি অবরুদ্ধ

sangbadbd24 sangbadbd24

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৯
সংবাদটি শেয়ার করুনঃ

বেসিক ব্যাংকের নিজস্ব বেতন কাঠামো বাতিলের প্রতিবাদে আবারও বিক্ষোভ করেছেন ব্যাংকটির কর্মকর্তারা। তারা ব্যাংকের চেয়ারম্যান আলাউদ্দিন এ মজিদ ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আলমকে অবরুদ্ধ করে রেখেছেন। তাদের সঙ্গে বোর্ডের সদস্যদেরও অবরুদ্ধ করে রাখা হয়েছে। রবিবার (২৯ ডিসেম্বর)  দুপুর থেকে সেনা কল্যাণ ভবনে বেসিক ব্যাংকের প্রধান কার্যালয়ে কর্মীরা অবস্থান করছেন।

বিক্ষুব্ধ কর্মকর্তারা বলছেন, বেসিক ব্যাংকের নিজস্ব বেতন কাঠামো পুনর্বহাল না করা পর্যন্ত এমডি-চেয়ারম্যান ও বোর্ডের সদস্যদের বের হতে দেওয়া হবে না। এর আগে, গত ২৩ ডিসেম্বর ব্যাংকটির প্রধান কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও চেয়ারম্যানের রুমের সামনে তারা বিক্ষোভ করেন।

প্রসঙ্গত, রবিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যার পর বেসিক ব্যাংকের নিজস্ব বেতন কাঠামো বাতিলের একটি চিঠি ব্যাংকটির মানবসম্পদ বিভাগ থেকে জারি করা হয়।‘বেসিক ব্যাংকের নিজস্ব বেতন কাঠামো বাতিল’ শিরোনামে ২২ ডিসেম্বর রাতে এই সংক্রান্ত একটি সংবাদ প্রকাশিত হয়।

চিঠিতে বলা হয়েছে, বেসিক ব্যাংক বিগত সাত বছর ধরে ক্রমাগত লোকসানে থাকায় ২০১৩ সালের প্রবর্তিত ব্যাংকের নিজস্ব বেতন কাঠামো ও অন্যান্য সুবিধা বাতিল করা হয়। ওই সিদ্ধান্ত ২২ ডিসেম্বর থেকে কার্যকরের কথাও জানানো হয়। রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর সঙ্গে সামঞ্জস্য রেখে বেতন কাঠামো করার এই নির্দেশনা জারির ফলে কমে যাবে ব্যাংকটির সর্বস্তরের কর্মীদের বেতন। এ কারণে বেসিক ব্যাংকে কর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়।