আজ ৫৮ ইউনিয়ন পরিষদে নির্বাচন

sangbadbd24 sangbadbd24

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১১:২৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০১৯
সংবাদটি শেয়ার করুনঃ

দেশের ৩৮টি জেলার ৫৮টি ইউনিয়ন পরিষদে আজ সোমবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
এর মধ্যে ছয়টিতে সাধারণ ও বাকিগুলোতে বিভিন্ন পদে উপনির্বাচন হবে। ভোটগ্রহণ উপলক্ষ্যে নির্বাচনী এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। মোতায়েন করা হয়েছে বিজিবি, র‌্যাব ও পুলিশ। সহিংসতার শঙ্কায় শেষ মুহূর্তে কয়েকটি ইউনিয়ন পরিষদে বিজিবি ও র‌্যাবের টিম বাড়াতে রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব চিঠি দিয়েছে ইসি। নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

ইসির উধ্বর্তন কয়েক কর্মকর্তা জানান, আজ ৮০টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণের কথা ছিল। এর মধ্যে ২২টিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা নির্বাচিত হওয়ায় সেখানে ভোটগ্রহণের প্রয়োজন হচ্ছে না। বাকি ৫৮টি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তারা জানান, যেসব ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন এবং যেসব ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে, সেখানে পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ন আনসার সমন্বয়ে তিনটি করে মোবাইল টীম, একপ্লাটুন করে বিজিব এবং র‌্যাবের ২টি টীম মাঠে রয়েছে। যেসব ইউনিয়নে শুধু সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে ভোটগ্রহণ হবে, সেসব ইউনিয়নে র‌্যাবের দুটি টিম রয়েছে। এছাড়া সহিংসতার শঙ্কায় নির্বাচনের আগের দিন রবিবার ভোলার চরফ্যাশন উপজেলার নুরাবাদ ও আহাম্মদপুর ইউনিয়ন পরিষদে অতিরিক্ত এক প্লাটুন বিজিবি ও র‌্যাবের দুটি টিম এবং মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়ন পরিষদে অতিরিক্ত ৩ প্লাটুন বিজিবি মোতায়েনকরার নির্দেশনা দিয়েছে ইসি। এদিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়রসচিব এ বিষয়ে পদক্ষেপ নিতে চিঠি দেয়া হয়েছে।