ক্লাস রুমে ঢুকে শিক্ষককে মারধরের অভিযোগ ছাত্রদল নেতার বিরুদ্ধে

sangbadbd24 sangbadbd24

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১:২৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৯
সংবাদটি শেয়ার করুনঃ

সরকারি বরিশাল কলেজের ক্লাস রুমে ঢুকে এক ছাত্রীকে অশ্লীল ভাষায় গালাগালির প্রতিবাদ করায় সঞ্জীব কুমার নামে এক শিক্ষককে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রদল নেতা রফিকুল ইসলাম টিপুর বিরুদ্ধে। গত রবিবার সন্ধ্যায় নগরীর সরকারি বরিশাল কলেজের নিচ তলায় হিসাব বিজ্ঞান বিভাগের একটি রুমে এই ঘটনা ঘটে।

মারধরের শিকার কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের অতিথি শিক্ষক সঞ্জীব কুমার জানান, রবিবার বিকেলে কলেজে অতিরিক্ত ক্লাস নেয়া হচ্ছিলো। ক্লাস করার উদ্দেশ্যে এক ছাত্রী কাটপট্টি থেকে রিকশাযোগে ২০ টাকা ভাড়া চুক্তিতে বরিশাল কলেজে আসেন। কিন্তু কলেজে পৌঁছানোর পর ওই রিকশাচালক ছাত্রীর কাছে ৪০ টাকা ভাড়া দাবি করে। এ নিয়ে রিকশাচালক ও ওই ছাত্রীর মধ্যে বাদানুবাদ হয়। পরে ছাত্রী ক্লাসে প্রবেশ করার কিছুক্ষণ পরেই বরিশাল কলেজ ছাত্রদল আহ্বায়ক রফিকুল ইসলাম টিপু ক্লাসে ঢুকে ওই ছাত্রীকে অকথ্য ভাষায় গালাগালি শুরু করে। এতে বাধা দেয়ায় তাকেও (শিক্ষক) গালাগালি শুরু করে টিপু। এতে আবারও প্রতিবাদ করলে একপর্যায়ে ওই শিক্ষককে কিলঘুষি দেয় ওই ছাত্রদল নেতা। বিষয়টি কলেজ অধ্যক্ষকে জানানো হয়েছে।
সরকারি বরিশাল কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক জানান, সোমবার বিষয়টি নিয়ে শিক্ষক পরিষদের সভায় আইনগত পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত হয়েছে। সে অনুযায়ী সোমবার ঘটনাটি লিখিত অভিযোগ আকারে কোতয়ালী মডেল থানায় দেয়া হয়েছে।

অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেছেন কোতয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম।

শিক্ষককে মারধর করার অভিযোগ অস্বীকার করে ছাত্রদল নেতা রফিকুল ইসলাম টিপু বলেন, তিনি ওই ছাত্রীকে রিকশাচালকের ভাড়া দেয়ার অনুরোধ করেছেন। এ সময় শিক্ষক সঞ্জিব কুমারের সঙ্গে কথাকাটাকাটি হয়েছিল। পরে শিক্ষকের কাছে তিনি ক্ষমাও চেয়েছেন।