সাবেক প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য ডা. মো. মোজাম্মেল হোসেন আর নেই

sangbadbd24 sangbadbd24

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২০
সংবাদটি শেয়ার করুনঃ

জাতীয় সংসদের বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ডা. মো. মোজাম্মেল হোসেন আর নেই।
শুক্রবার রাত পোনে ১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মো. মোজাম্মেল হোসেনের বয়স হয়েছিলো ৮০ বছর।
রাজধানীর ন্যাম ভবনের ফ্লাটে অবস্থানকালে এক সপ্তাহ আগে প্রবীন এই জননেতা দ্বিতীয় দফা স্টোকে আক্রান্ত হলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। তার দুটি কিডনী আকেজো হয়ে পড়লে তিনি গুরুতর অসুস্থ্য হয়ে পড়েন বলে দলীয় সূত্র জানায়।
মুত্যুকালে তিনি এক পুত্রসহ অসংখ্য গুণগ্রাহি ও শুভানুধ্যায়ি রেখে গেছেন। তার একমাত্র সন্তান প্রফেসার ড. মাহমুদ হাসান খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি। তার প্রায়ত স্ত্রী জাহানারা বেগম বাগেরহাট জাহানাবাদ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।
১৯৮১ সালে থেকে ৩৯ বছর প্রবীণ এই জননেতা প্রথমে তদানীন্তন বাগেরহাট মহাকুমা আওয়ামী লীগের সভাপতি থেকে পরে জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে মৃত্যুর আগ পর্যন্ত দায়িত্ব পালন করে আসছিলেন।
ডা. মোজাম্মেল হোসেন ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হন। বিগত ‘৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে তিনি সমাজকল্যাণ, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তার হাত ধরেই দেশে চালু হয় মুক্তিযোদ্ধা, বয়স্ক ও বিধবা ভাতা।
বাগেরহাটের খ্যাতনামা চিকিৎসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন ১৯৯১ সালে বাগেরহাট- ১ (ফকিরহাট- মোল্লাহাট ও চিতলমারী) আসন থেকে প্রথম বার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালে বাগেরহাট-১ (ফকিরহাট- মোল্লাহাট ও চিতলমারী) আসন থেকে আওয়ামী লীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ নির্বাচন করলে ডা. মোজাম্মেল হোসেনের আসন পরিবর্তন করে বাগেরহাট- ৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে তাকে আওয়ামী লীগের প্রার্থী করা হয়। সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন তার জন্মস্থানের এই আসন থেকে আরো ৪ বার সংসদ সদস্য নির্বাচিত হন।
ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ জানান, সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের প্রথম নামাজে জানাজা আজ সকালে জাতীয় সংসদ ভবন চত্বরে অনুষ্ঠিত হয়। তার মরদেহ হ্যালিকপ্টারে করে দুপুরে বাগেরহাটে নিয়ে আসা হবে। বাদ জুমা বাগেরহাট ষ্টেডিয়ামে দ্বিতীয় দফা নামাজে জানাজা শেষে বিকেল সাড়ে ৩টায় তার নিজ সংসদীয় এলাকার মোরেলগঞ্জ সদরের এসি লাহা মাধ্যামিক বিদ্যালয় মাঠে বাদ আসর ও সর্বশেষ উপজেলার কচুবুনিয়া নিজ গ্রামে হাজী রহমত আলী মাধ্যমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।